অনেক বছর পর
- সীমান্ত মুরাদ ২৮-০৩-২০২৪

অনেক বছর পর
আজ আমার সন্তানেরা
আমায় "মা" বলে ডাকল ৷
এতো দিনতো বাবা বলেই
ডাকতো ৷
তবে কি প্রিয় তুমি নেই আর
আমার সংসারে ,
দেখো তোমার শত শত
সন্তান আজ মাতৃহীন ৷
তবে কি ওদের প্রকাশক
নামের নার্সিং হোমে দিয়ে
আসব ৷
কি করে করব আমি ?
ওরা যে আজ থেকে আমায়
মা বলেই ডাকে ৷
তবে তুমি কি নেই আর
সানবাধানো পুকুরপাড়ে ৷
আমার সন্তানরা আর পাবে
না তোমার আঁচল ?
এ কি করে হয় প্রিয় ?
তোমার সীঁথির রক্তিমতা
যে আমার অধরে আর আসে
না ৷
তবে কি সীঁথিতে সিঁদুর
নেই ?
হাতে শাঁখ !
সম্পর্কের পরিণতি কি এতই
নির্মাল্য নির্দাঘ ৷
তবে চলে যাবে সংসার
ছেড়ে চলে যাও , আমি দিব
না বাধা ৷
জন্মান্তরে আসবে ফিরে ৷
বারবার তোমাকে এই বৃদ্ধ
বুকেই মাথা গুজতে হবে ৷
হয়তো আমার ৷
হয়তো অন্য কারো ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।