হরি জ্ঞান
- সীমান্ত মুরাদ ২৪-০৪-২০২৪

অসঙ্গতি , সংস্কার
সরস্বতি !
হরি বুঝি গুনেন কড়ি
দেবীই জ্ঞানের জ্যোতি ৷
ব্রহ্মা সৃজিল দিলো না কেন
বিদ্যা ?
ব্রহ্মার ত্রিমস্তকে
কতটুকুন জ্ঞান
জানতে লাগে দ্বিধা ?
দৈব ব্যবসা ভালই জমে
মন্দিরে আসে লোক ,
পূজায় ব্যস্ত স্বর্গ প্রহরী
আনন্দে ভাসে মর্ত্য চোখ ৷
রাজনীতিবিদের চক্র সুমতি
,
খেয়ালে হাসেন সরস্বতি ৷
সংসদ অঙ্গনে সরস্বতি
চোখে মুখে মৃৎ মতি
বেজায় আটখানা দাড়িয়ে ,
হাতে সেতার
পাতে কলা
সুরে সুরে মন গেল অসুরপুরে
হারিয়ে ৷
ভোটের থলে ভারী হবে
সরস্বতির কৃপায় ৷
হরি শুধায় কি করি !
হিন্দু সমাজ নিরুপায় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।