নেই তুমি
- সীমান্ত মুরাদ ২৭-০৪-২০২৪

আজ এই সকালটাকে
দেখে সত্যিই
কারো অভাব অনুভবে
নির্দ্বিধায় আসে ৷
না , এটা অনুচিত ৷
আমি প্রেমজ গীতির
উর্ধ্বে থাকতে চাই ৷
তবুও সেদিনের লেখা
চিঠিটা আর দেয়া হয়নি
তাকে ৷
সেদিনের সকাল আজকের
সকাল
একই সকাল
কালো করে রাখা
মুখখানাতে গভীর
দীর্ঘশ্বাস ,
ছল ছল বৃষ্টির দিনে
আর তাকে দেখব না ভেজা
চুলে হিজাবের
বৃথা প্রলেপে ৷
তারপরও কেন
চাষাড়ার শহীদ মিনার
দুই জোড়া খালি পায়ের
পাতার
দরকার
প্রচন্ড দরকার
(২৭শে বৈশাখ , ১৪২২)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।