অন্তমিলের দেশে দুজনা (মেঘ ও নারী)
- মনিরা বাকী ০৯-০৫-২০২৪

দুজনেই হাওয়াতে যে ভাসে,
দুজনেই জ্বলে ওঠে বেদনায় মধ্য আকাশে !
দুজনেই গলে গলে অবশেষে-
প্রবাহিত নদী !
দুজনেই সাগরের ঢেউগুনে দিশেহারা !
দুজনেই কূলহারা মোহনায়; হিসেবটা ঠিকঠাক না মেলায় যদি !!

দুজনার নেই কোন নীড়,
দুজনার শুধু শুধু গোধূলি আবির ।
দুজনার হাতে নেই প্রকৃত সে হাত-
যে তাকে এনে দেবে রাঙ্গা প্রভাত ।
দুজনেই কেবলই যে মিথ্যেতে বাস,
দুজনের নিয়তি দুঃখ বিলাস !!

দুজনেই ভাসে শুধু ভাসে,
দুজনেই অকারন রোদ্দুরে শুধু শুধু হাসে !
দুজনেই গলে যায় ভুলে যায়-
এতটুকু উত্তাপ পেলে ।
দুজনেই ভালবেসে সূর্যের আগুনকে গেলে ।
দুজনের কেবলই যে ভুলে যাওয়া নিতি !
দুজনেই ক্ষণিকের প্রেমময় গীতি !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।