কাল রাতে হঠাৎ
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

কাল রাতে হঠাৎ স্বপ্নে তুমি এলে
বললে রিক্সায় চড়ে বেড়াবে সারা শহর
নিমরাজি আমাকে জোর করে নিয়ে গেলে,
টেনে তুললে রিক্সায় তারপর।

রোদের চোখ রাঙানি ছিলো রাস্তায়
তবুও রিক্সার হুড দিলে ফেলে
ঘুরলো প্যাডেল, ছুটলো রিক্সা শাঁই শাঁই
শান্ত বাতাস ঢেউ তুললো এলোচুলে।

যেতে যেতে কিসব বলছিলে তুমি
সত্যিই কোন খেয়াল ছিলো না, হায়!
তোমার মোহেই ডুবে ছিলো হৃদয় ভূমি,
দৃষ্টি আটকে ছিলো তোমার মায়ায়।

বিশ্বাস করো, ঘোরের মধ্যে ছিলাম যেন
বুঝতে চাই নি তোমার কল্পনা
হয়তো নিবিষ্ট মনে আঁকছিলাম কোনো
নিগূঢ় প্রেমের আলপনা।

আচমকা এক আলোর ঝলকানি এসে
ভেঙে দিলো ঘুম যেই
ভেসে গেল স্বপ্ন সেই এক নিমিষে
বিস্ময়ে তাকিয়ে দেখি তুমি নেই, তুমি নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।