প্রশান্ত অশান্তি
- আলী আকবর হোসেন তানিম - মরু দহন ২৫-০৪-২০২৪

ক্রোমোসোমের তেইশটি জোড়ায়,
শত বছরের বিবর্তনে
লেগে গেছে যে জট-
"দুদিনের সাধনায়" জানি ছুটবে না,
খুলবে নাকো সেই ভাঁজ
ডিএনএর প্রতিটি হেলিক্স
বাঁকা হয়ে গেছে, তবু
মিথ্যে অভিলাষ! !

চলছে চলবেই আবর্তনের পথ ধরে
বিবর্তনের গতিশীল চক্র...
এলোমেলো নিশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Rafiul241
১২-০৬-২০১৫ ১৪:২১ মিঃ

darun