স্বপ্নপরী সমীপেষু
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

স্বপ্নপরী, স্বপ্নপরী পাই না খবর তোর
কাটছে কেমন গোধূলি লগন, কাটছে কেমন ভোর?
স্বপ্নপরী, স্বপ্নপরী কেমন আছিস তুই?
ছন্দে ছন্দে শব্দ গেঁথে তোর মনের দুয়ার ছুঁই।
স্বপ্নপরী, স্বপ্নপরী মনের দুয়ার খোল
হাসলে প'রে তোর গালে কি এখনো পড়ে টোল?
স্বপ্নপরী, স্বপ্নপরী কোনো মৌন অভিমানে
এখনো কি মেঘ জমে যায় কাজল চোখের কোণে?
স্বপ্নপরী, স্বপ্নপরী অনেক খুশির দিনে
এখনো কি ফিরিস বাড়ি এটা ওটা কিনে?
স্বপ্নপরী, স্বপ্নপরী মন খারাপের রাতে
আপন মনে গল্প করিস একলা তারার সাথে?
স্বপ্নপরী, স্বপ্নপরী বর্ষা যখন আসে
মেতে কি উঠিস উচ্ছলতায় ঝুম বৃষ্টি বিলাসে?
স্বপ্নপরী, স্বপ্নপরী হাড় কাঁপানো শীতে
যাস কি ছুটে টঙের চা-য়ে একটু উষ্ণতা নিতে?

স্বপ্নপরী, স্বপ্নপরী থাকিস ভীষণ ভালো
দূর হয়ে যাক নীল বেদনা কিংবা বিষাদ কালো।
বিষণ্ণতা দূরে সরিয়ে প্রাণ মিলিয়ে হাসিস
স্বপ্ন বুনিস, স্বপ্ন দেখাস; স্বপ্ন জিইয়ে রাখিস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।