তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ১৪
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

গোলাপ চেয়েছিলাম;
গোলাপের কাঁটা রক্তাক্ত করে দিলো হৃদয়
স্বপ্নভেলা ভাসিয়েছিলাম জীবন নদে;
ভাটির টানে স্বপ্ন মিলিয়ে গেল দুঃস্বপ্নে।
হৃদমহল সাজাতে চেয়েছিলাম বাহারি ফুলে;
হৃদয় ভূমি উত্তপ্ত আজ দাবানলে,
ছড়িয়ে যাচ্ছে উত্তরীয় অনার্দ্র হাওয়ায়।
অঝোর বর্ষণও পারে নি সে দাবানল থামাতে;
মনপাখিটা প্রাণপণে ডানা ঝাপটায়
বেদনার ধূসর প্রান্তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।