কূল হারা
- মনিরা বাকী ০৯-০৫-২০২৪

একদিন সময় স্থির হয়ে যাবে;থেমে যাবে জীবনের চাকা ।
দ্ব্যর্থহীন কণ্ঠে তবু বলে যেতে চাই-
একদিন ও তরী মাঝপথে চিরভাসমান থেকে যাবে;
একদিন ঠিক ঠিক দৃষ্টিগোচর হবে জল ও কূল কেউ তার নয় !
ফ্রেমেতে বন্দী হল যে সময় !তার মাঝখানে রক্তপিয়াসী কিছু
অবয়ব ফুটে থাকে; বুকের প্রাসাদ জুড়ে থৈ থৈ চির কুটিল
বীজাণুর বীজ ।ছায়াবীথি বেড়ে ওঠার আগেই হয়তো গিলে খাবে !
যা কিছু প্রগতির ইতিহাস হল লেখা,
ধ্বংসস্তূপের নীচে চিরতরে দিয়ে দেবে ডুব
বাঁচাতে; বাঁচতে কেবা জানে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।