"শিরোনামহীন অনুভূতি"
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

প্রিয়তমা আজও
তুমি অনুভূত হও বুকের গহীনে…
তুমা ছাড়া ভুমিকম্প হয়, ভুমিকম্প…
প্রিয়তমা বুঝো,
বুকের ভিতর ভূমিকম্প কি?
পাজর নাড়িয়ে দেয়ার মতো অনূভুতি…

রক্তস্রোত বইতে থাকে
সদ্য পাড় ভাঙা স্রোতস্বিনী নদীর মতো,
মনে হয় যেনো,
হৃদপিন্ড ছিদ্র করে দিচ্ছে
রক্তে মিশে যাওয়া
তুমিময় অনুভূতিগুলো…

প্রিয়তমা,
মস্তিষ্কের প্রতিটা নিউরন
মাথা ফুরে বেড়িয়ে আসতে চায়,
তারা ভাবতে চায় না
তুমি নেই, তুমি নেই…
আমার হাত, পা, চিন্তা চেতনা
সব অবশ অনুভূতির দেয়ালে গিয়ে ঠেকে…
বিশাল এই ক্ষত প্রিয়তমা, বিশাল…

ভাবতে পারি না প্রকৃতির বিশ্বাসঘাতকতা…
বিশ্বাস করো,
আজও বদ্ধঘরের অন্ধকার সিক্ত হয়
আমার প্রতিটি তুমিময় নিঃশ্বাসে,
রাতের এই নিস্থব্দতা জানে
আমার হাহাকার,
শুধু তুমি আর সৃষ্টিকর্তাই
বাকি রইলে কতোটা ভালবাসি জানার…

__
"শিরোনামহীন অনুভূতি"
১৬-০৫-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।