পরিত্যক্ত
- আশরাফুন নাহার ২০-০৪-২০২৪

এ অঞ্চল ভালবাসা নিষেধ
এখানে বড়ই বেরসিক রসিকতার আস্তর

রমনীর বিদেহী আত্মার
আটপৌরে শাড়ির অঞ্চল মতো এটি

এ এক প্রাচুর্যময় দুর্ভিক্ষের ঘাট
এখানে প্রবেশ করোনা

আজন্ম মৃত্যুর স্বাদ এ বেলার বালিকে
তপ্ত করে

তোমরা তখন সিংহজলে
ঝলমলে লোভাতুর আগুন দেখ,

সুতরাং এ অঞ্চল নিঃশেষ হতে উদ্ধত
এখানে কোন ভালবাসা চাষ হয়না এখন

আগে হতো এক নবজাতিকার বুকে বুক
ফাটা জন্মলাভের ক্রন্দনে
এ ক্রন্দন থেকে ভালবাসা বড় হতো

বৃদ্ধা ভালবাসা অবশেষে মৃত,তারপর লাশের উল্লাস।

আবারো সাবধানী তুমি পা দিও না
এখানে এখনো ক্ষত জীবিত আছে

সমুদ্র কিনারে এক মস্ত
পর্বতের অনুপস্থিতি বিরাজমান
উত্তপ্ত বালির আসন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।