স্বপ্ন
- মনিরা বাকী ০৯-০৫-২০২৪

মনি মাণিক্যে শোভিত রাজপ্রাসাদ
আমি চাইনি কখনও
আমার স্বপ্নরাজ্য জুড়ে ছিল কেবল
একখানা ছোট্ট নীড়-
যার উঠোনজুড়ে খেলা করে যাবে
হাসি রোদ্দুর আর আমাদের ছোট্ট টুনি
কোন এক বরষার জল গায়ে মেখে
উঠোনের কাঁদা জলে লুটোপুটি খাবো তিনে।
চাইনি কখনও অমূল্য রতনে
সাজাও আমায় তুমি।
তোমার ঘামের সুবাসে মাখানো
কাঁচের ওই চুড়িতেই ভালোবাসা খুঁজেছি।
আমাদের ছোট্ট উঠোন জুড়ে
খেলা করে যাওয়া টুনির দু’পায়ে নূপুরের রিনিঝিনি,
আলো বাতাসে সহোদরা হয়ে খেলা করে যাওয়া
রোদের মাখামাখি।
দেখে যেন জল আসে দু’চোখে-
দু বেলা দু মুঠো খেয়ে মাথা উচু করে
এতটুকু সাধ নিয়ে শুধু বাঁচি।
এর বেশী চেয়ে কি হবে বল ?
সুখ যদি না থাকে তাতে !
তুমি আমি টুনি এক হয়ে যাই হাসি কান্নায়
হৃদয় গভীরে এমন ছবিটি আঁকে।
জীবনে, মরণে, ঘুমে জাগরণে
বিপদে আপদে তুমি থাকো শুধু পাশে।
এতটুকুই তো চেয়েছি আমি...
তুমিও না হয় সেই স্বপ্নকে প্রাণ দিয়ে যেয়ো
তোমার মতোন করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ATIQ_BARGUNA
২৪-০৭-২০১৩ ১৩:৫৩ মিঃ

ভালো লাগলো । কবিকে ধন্যবাদ