যখন কেউই (কৃতজ্ঞতাঃআবুল কাইয়ুম )
- আল মামুন মাহবুব আলম ২৫-০৪-২০২৪

যখন কেউই ভালবাসলো না,
তপ্ত দুপুরে একটি হলদে পাখি
শুধু ডেকে উঠলো,টিউউ...টিউউ!

তার লেজটি দ্রুত উঠে ফের
নেমে আসে আরো দ্রুত লয়ে,
কপালের ঘাম চোখে পড়ে জ্বলুনিসহ।

বিশাল বৃক্ষের ছায়া খুঁজি,ছায়া...
বৃথা এ খোঁজ,বন্ধ্যার মত ব্যথাতুর
চোখে চেয়ে থাকে,দৃষ্টি নামিয়ে আনি।

বজ্র হয়ে কাঁপাতো সমুদয় সৃষ্টিকে যা
নিঃসাড় পড়ে থাকে স্থির চোখে,আহা!
আমার অস্থির চাহনি.হরিণ,...অচঞ্চল

নির্বাক আজ সে,আর হারাবে না,
চায়ও না হারাতে গহীন আঁধার.সবুজ
নির্জন অরন্যে সঙ্গম ক্লান্তি শিহরনে!

ঢাকা ২৮/০৫/২০১৫
অপরাহ্ন ০২ঃ০০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।