মৃত্যুর হাতছানি
- তৌহিদুর রহমান ১৮-০৫-২০২৪

অনেক পথ পাড়ি দিলাম,
মৃত্যুকে তুচ্ছ করলাম,
শত বাঁধা-বিপত্তিকে পায়ে মাড়ালাম।
কিন্তু? কিন্তু কি লাভ হলো আমার?
আমার তো মুক্তি মিলল না।
এখনো আমার চারপাশে কিলবিল করে
অসহ্য পোকাগুলি।
আমাকে কুরে কুরে খায়।

আমার অনুভূতি গুলো,
সেই কবেই ভোঁতা হয়ে গিয়েছে।
চোখের দৃষ্টিও ঝাপসা হয়ে গিয়েছে।
এখন আর আমি,
দূর-দিগন্ত দেখতে পাই না।
ভাবতে পারি না,
আর কত দূর।
আর কত পথ।
আর কত বাঁধা-বিপত্তি।

সামনে শুধু মৃত্যুর হাতছানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।