অচিনপুরে খোকা
- তৌহিদুর রহমান ১৮-০৫-২০২৪

বিকেল হলো সন্ধ্যে নামলো,
সুয্যি গেল পাটে।
পাখিরা সব ফিরেছে নীড়ে,
খোকা ফেরেনি ঘরে।
রাতের তারা একটি দুটি,
উঠছে আকাশ পানে।
জোনাক জ্বলে বাঁশবাগানে,
মিটি মিটি আলোয়।
খোকার স্বাধ ধরবে জোনাক,
রাখবে মুঠোয় ভরে।
তারার সাথে বলবে কথা,
একলা বসে উঠনে।
হুতুম পেঁচা ডাকছে বনে,
যখন তখন ইচ্ছে হলে।
শেয়ালগুলো সব হাঁকছে দূরে,
হুক্কা হুয়া রবে।
ঝিঁঝিঁ পোকারা মাতিয়ে রেখেছে,
সারাটি আঁধার বন।
অন্ধকারে পথ হারিয়েছে,
নাম না জানা এক পাখি।
সবই আছে আগের মতই,
হয়তো একটু এলোমেলো।
খোকাই শুধু নাই আজ নিশীথে,
গিয়েছে অচিনপুরে।
আসবে না সে ফিরে আর,
যাবার সময় বলেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।