তবুও আকাঙ্খা
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ঈর্ষা হয়..............
তোমায় মাথায় ছড়ানো উরন্ত মেঘ দেখে,
কত উন্মনা হয়ে সারাক্ষন ভেসে বেড়ায় ।
তোমার দৃঢ়তা বিকাশে তাদের
অন্তমিল দেখে;
আমার বড্ড ঈর্ষা হয় ।
মনে পড়ে তোমার?
সেদিন তুমি হেসেছিলে,
সকল কাশবনের শীর্ষে যেনো
চাঁদের ঝর্নাধারা দলবেধে নেমেছিল ।
ঈর্ষা হয় আমার, জানো!
মিথ্যে সাঁজে কতোবার নিজেকে মেলে ধরেছি;
তুমি যেনো প্রকৃতির মহারাণী,
আমায় চেয়েও দেখেনি ওরা ।
তাই আমার ঈর্ষা হয়!
তোমার জাগরণে যত সরল প্রাপ্তি,
আমার অপ্রাপ্তি;
আমি বারবার হেরেছি, হারিয়েছো আমায় ।
এতো কাব্যময়তার বাহন তুমি
সকল কবিতার ছন্দ যেনো,
তোমার বাক্যের প্রতিটি রন্দ্রে রন্দ্রে ।
তবুও আমি তোমারই বণের ছাতক,
একবার তোমায় পেতাম!
আমার অস্তমিত জীবনের
নতুন সূচনা হতো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।