অপমানের ডিকশনারি
- রুদ্র রহমান ২৮-০৩-২০২৪

ছিলাম কেমন,
এটা জানতে চেয়ে -
অপমানের ডিকশনারিতে একটি
উলঙ্গ শব্দ যোগ করলে,
এটাই বোধহয় সরল সমাচার -
নদীর বুকের জ্বলে ওঠা তীর্যক
তীরে কেউ মুখ ডুবিয়ে থাকে না,
তেমনি এই মনের তীরের তীর ঘেসে
জন্ম নিয়েছে বিনিয়োগকৃত কিছু কষ্টের ধারাবাহিক পর্ব -
এর শেষ মগজের আস্তিনে নেই,
এ বড়ই ছলনাময়ী জীবনের উপ
মোড়-
যা নখদর্পণে লিপিত হাইরাইজ
বর্ণমালায় ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।