আষাঢ়ে বাদল
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

মেঘকন্যার এলোচুলে
সে কী অভিমান করেছে জড়ো,
কদম কলি ফোটায় ফুলে,
কাজলে করেছে চোখটা গাঢ়।

রাত্র থেকে দিবস ধুলে
যেমনি কাঁপে মেঘের ঘরও,
সেই কাঁপন কন্যা তুলে
মেঘের বুকে আজ জড়োসড়ো।

নামলে বারি ধরার কূলে
দু ক্ষণ থেমে লো আবার ঝরো,
লাজের রাণি যে লাজ ভুলে---
আকাশী জানালা বন্ধ করো।

ভাবছে কে যে! আলতো ছুঁলে--
জলের মতো আদর করো ?
বর্ষা ভেজা শত আঙুলে
ছোঁয়াছুঁয়ির খেলায় ধরো ।

ঝুমঝুমাঝুম মেঘ খুলে
পাতায় পাতায় এলিয়ে পড়ো!
দোহাই, থামো একটু ভুলে
অভিমানিনী যে কন্যা বড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।