বর্ষা তুমি অনামিকা
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

(উৎস্বর্গ: পরম পূজনীয়া মনিরা বাকী' কে)

অনামিকার চপল চরণ
বর্ষা ছুয়ে যায়,
চুম দিয়ে তার পায়,
শ্রাবণধারা সিক্ত হল
অমল জোছনায়।

অধর ছুয়ে শ্রাবণধারা
জলরাশি সব অাত্মহারা
অনামিকার অধর, চিবুক
বর্ষা হয়ে যায়,
শীতল জলে ঝরেছিল অনামিকা
বুকের মরু সাহারায়।

বর্ষা হয়ে প্রথম তুমি নেচেছিলে
চাঁদের গায়ে বুকের ভিটায়,
হলুদ কদম শাড়ীর অাঁচল
সিক্ত হল নবধারায়,
শুভ্র কাশের কাব্য গুলো
যেইনা তোমার শরীর ছুলো
বর্ষা হয়ে যায়।
তোমার হৃদয় সত্যি ভীষন
বর্ষা ছুয়ে যায়।

০৯/০৬/২০১৫ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।