কালো নয়ন
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

কি এমন রুপের আলোয়
বাধা পড়িলো নয়ন,
এ নয়ন অবুঝ নয়ন, কালো নয়ন
মানেনা তো কোন বারণ ।
কত শাষনে বাধি তারে
বোধ নাহি তাহার মনে,
না পেয়ে যে নীরব রোদন
কাটায় সময় আকুল প্রাণে ।
কত কাঁজল-সুরমা সাঁজে
সাঁজাই তারে বারে বারে,
তবুও সে বেয়ারা হয়ে
ভাসে তাহার রুপের ধারে ।
নিদ্ নাহি তার নিশি ক্ষণে
আড়াল যতক্ষণ,
বিষের জ্বালায় উন্মাদ যেনো
এই আকুল নয়ন ।
কত স্বাদের সজ্জা-সাহারা
দেখাইলাম তারে,
তবুও সে ডুব দিতে চায়
কোন সে আলোর বাহারে ।
এ যে এমন কালো নয়ন
আঁধার কালো নয়ন,
সর্বনাশের বান ডেকেছে
এনেছে, শ্রাবণ ভরা প্লাবন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।