অপরিচিতা
- নীল কমল ১৫-০৫-২০২৪

আমাকে তুমি চেনোনা প্রেয়সী, তোমাকে আমি চিনি
গোবেচারা আমি নিজের সাথে খেলছি যে ছিনিমিনি
পাখির ঠোঁটে পাঠিয়ে দিয়েছি মনের যতো কথা
আমার বাসনা, আমার যাতনা, বুকভরা শত ব্যথা
আমার স্বপ্ন জানবেনা তুমি, সীমাহীন ওই নীলে
কতটা বেদনা বুকে নিয়ে ওড়ে, বিষণ্ণ একা চিলে...

বৃষ্টি শেষে হটাৎ দেখা, বুকপকেটের চিঠি
পূজোর ঘন্টা, পুরুতঠাকুর, জ্বালানো ধূপকাঠি
ভুল করে সেই ভুল করা আর হয়না প্রতিবছর
মনের গোপন সিন্দুকে ভুল জমছে যে প্রতি প্রহর
আমাকে তুমি চেনোনা সখি, তোমাকে আমি চিনি
নিজের সঙ্গে বাজি ধরি, আর তোমাকেই বেচি-কিনি...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।