জলজ জীবন
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

জল ভেজা অাজ জলের শরীর
জল ছুয়ে যায় চোখের কোণে,
জল ভাঙ্গে অঝোর ধারায়
জলের দামেই জীবন জানে।

অথৈ জলে কূল না পেয়ে
ভুল করে অাজ তীর খুঁজে যাই
জলজ জীবন স্বপ্ন অাঁকে
বেলাতটের অলিক বুকে।
স্বপ্নগুলো জল ছুয়ে যায়
পথ হারিয়ে জলের ধারায়।

জলের জালে জীবন গড়ে
যখন অামি থমকে দাঁড়াই
এক নিমিষেই জল শরীরে
জীবন শব্দ সব টুটে যায়।

খরস্রোতা জলের মতো তোমার জীবন
ইচ্ছে মতোই ভাঙ্গতে পারো
ইচ্ছে হলেই গড়তে পারো
তোমার অাছে অনেক প্লাবন।

স্থবির জলের মন্ত্রে অামি তোমায় ভালবেসেছিলাম,
স্থবির জলের মতোই অামি জলজ জীবন বেছে নিলাম।

২২/০৯/২০১৪ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।