স্বস্তি
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

সাক্ষী রেখেছি আমার শৈশবের
মগরা নদীকে,
যার জলের গহবরে তোমার-আমার
অতীতের সকল ক্লান্তি ধুয়ে-মুছে যেত ।
তার প্রতিটি ঢেউয়ের ভাজে
তোমার-আমার কথায় সুসজ্জিত ডালা,
অনেক সযত্নে আজও আছে;
আমি হারাতে দিই নি ।
তোমার বিলাসী প্রানের চক্রদারী মন্ত্র,
যে গুলো আমার হৃদয়ে
বিষাক্ত কাঁটা হয়ে বিধে আছে ।
তুমি যত দুরে, ততখানি কাছে
আমার বিষধর স্মৄতি গুলো।
তুমি হারিয়ে গিয়েও
বাড়িয়ে দিয়ে গেলে আমার বেচে থাকার সাধনা ।
যত দিন যায়,
ততই আমার পূ্র্ণতা আসে, ক্ষণে ক্ষণে ।
নতুনের সুরে সুরে ঝংকৃত হয় মন,
যত বিষাদ সবই গলা টিপে হত্যা করেছি ।
একটু একটু করে রাঙ্গিয়ে চলেছি,
আমার জীবনের প্রতিটি প্রচ্ছদকে।
তাই তোমাকে পাওয়ার অভাবটা
তোমার কাছেই ফিরিয়ে দিলাম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।