মুক্ত ডানায় মন
- আলী আকবর হোসেন তানিম - নির্ঝরে বসন্ত ২৬-০৪-২০২৪

মনটাকে আজ দিলাম মুক্ত করে
কোথায় যাবে যাকনা সে উড়ে
যাকনা উরে তেপান্তরে
ঐ সুদূরের গায়ে
দখিন হাওয়াই পাল ওড়ানো
একলা চলা নায়ে।

বসন্তেরই শিমুল ডালে থাকুক কিছুক্ষণ
মিষ্টি রোদের পরশ আজি করুক নিরীক্ষণ।

মনটাকে আজ দিলাম মুক্ত করে
মেঘের ভেলায় ভেসে থাকুক নীলযে আকাশ জুরে।
আকাশ জুরে তারার মাঝে
করুক বিচরণ,
দোল ওঠানো ধানের শীষে
হোকনা শিহরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliakbartanim
০৯-০৮-২০১৫ ০৯:৪৬ মিঃ

Someone inspired me to write this.