আসমানী
- আশরাফুন নাহার ২৫-০৪-২০২৪

আসমানী রে দেখতে ,
উপুর হয়া নামলো মেঘ
বরবটির এ ক্ষেতে,

বন্যকচু ছ'ছাতা
পাতা তলায় পানি পা'য়া যে
ভিজলো ব্যাঙ ক'মাথা,

এ গাঁওয়ের গা শ্যাষে
নাও রে ধরি,বিজলী চড়ি
যাইব বাদল দ্যাশে।

আসমানী রে দেখতে
পাতায় পানি চুইয়া পড়ে
পত্র খানা লেখতে ,

চিকনা ডালের ড্যানা
তার সাথে পয়লা পানির
কতই না লেনাদেনা!

বাজের গায় ভেলায়
উদলা গাঁয় মেঘের পানি
ছলছলাৎ খেলায়,

আসমানীদের গাঁয়
বাদলা পানি ডোবায় ডুবে
কে গলা চুবায় খায়?

বাঁশপাতা দুই আঁখি
কালা বরণ বাঁকা গড়ণ
বিছামতি কই রাখি।

ও লো বাও দইক্ষিনে
যা,দূর গাঁ জোর ডাক পাড়ে
খরান খা সইবিনে।

মুখ ঢাকে আসমানী
নথ নোলক হাঁসুলী কই
সব নিল ভাস পানি।

দেখতে, ও রূপ বাহা
কালা কেশে যে মেঘ গড়ায়
বসন ধোয়ায় আহা।

আসমানী রে দেখতে
বাজ বাদলা ছুটে গাদলা
কাদায় পানি মাখতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
১১-০১-২০১৬ ০৯:১০ মিঃ

বাহ্! কমেডি কবিতা