আমি তাকে কিচ্ছু বলি নি
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

যে মেয়েটি সবসময় হাসতো;
সময়ে-অসময়ে, কারণে বা অকারণে,
কেবল হাসতো—
লোকে তাকে পাগল বলে খ্যাপাতো!
আমি তাকে কিচ্ছু বলি নি।
আমি তাকে কিচ্ছু বলি নি
কারণ, আমি জানি
আমি জানি তার বুকের মাঝে
একটা নিকষ কষ্টের প্রপাত আছে।

যে মেয়েটি সবসময় গম্ভীর ভাব নিয়ে চলতো;
ভালোবাসার কথা বললেই
বিরক্ত হয়ে যেতো—
লোকে তাকে কাঠখোট্টা বলে খ্যাপাতো!
আমি তাকে কিচ্ছু বলি নি।
আমি তাকে কিচ্ছু বলি নি
কারণ, আমি জানি
আমি জানি তার বুকের মাঝে
প্রেমের দাবানলে পোড়া ক্ষত আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।