জন্ম নিলি কেন?
- রুদ্র রহমান ২৬-০৪-২০২৪

দৈহিক দূরত্ব দিন দিন নিকটবর্তী
হচ্ছে ঐ পৃথিবী নামক গ্রহের জীবের
জিনের পরতে পরতে -
নিউক্লিয়াস তার আবর্তনে ভুল
করছে, ধনাত্নক জিন ঋনাত্বক
পথের দিকে ছুটছে -
এ পথের শেষ নেই!
দৈর্ঘ্য বেড়ে যাচ্ছে দিনের অরুচির,
ডায়াবেটিসের মত ছড়িয়ে পড়ছে
ভালবাসার পতনোম্মুখ দৃষ্টি,
নিরব কালের ঘড়ির অবৈধ কাঁটা
কিছুই সে দেখেনি -
ওই অবিমৃষ্য চোখে শুধু টাকার
ছবির ধারাবাহিক পর্দা আঁকে -
সমাজের চোখে জলাতঙ্ক ধরেছে,
সভ্য দেখলে মিছিল উচচারণ হয় -
অসভ্যতার জগতে জন্ম বলে
চোখের সামনে বোনের দড়ি
ঝুলতে দেখি -
এই পঁচা প্লাসটিকের চোখে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।