বৃষ্টি তুই একটি বার আয়
- রুদ্র রহমান ২০-০৪-২০২৪

বৃষ্টি তুই একটি বার আয় -
আমার অঙ্কের খাতাটি ভিজিয়ে যা,
সতর্ক সমীকরণ গুলোকে স্নান করে
গুছিয়ে দে আপন পথের উজানে ।
মরুভূমির বিলুপ্ত বালিকা গুলি
জল খোঁজে -
ও গো বৃষ্টি তুমি কি আসবে?
তৃণমূল আসক্তির রেশ ছড়িয়ে
পথিকের পথের চারপাশে -
ও পথিক, তুমি কি বলো?
হোক না একটু বৃষ্টি -
বিলম্ব হলো না হয় যাতায়াতের পথ,
শূণ্য করে রেখোনা হৃেদর মনোরথ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।