কিছু বলতে চাই
- রুদ্র রহমান ২৭-০৪-২০২৪

কিছু বলতে চাই -
বদলাতে চাই সমাজের গোধূলির শেকেল,
হিংস্রতা -নগ্নতা নিয়ে সাজানো সকালের
ব্যালকনির অমোঘ মুখের আদল -
যেখানে অসামাজিকতা সার্কুলেশন পায়,
সভ্যতা নিষ্পেষিত হয় বিষের ছোবলে -
হে পৃথিবী তুমি কি সভ্য হবে না?
আর কতটা জলে স্নিগ্ধ করবে তোমার জমিন,
রাজনীতি নিয়ে আর কতো নিচে নামবে?
কতটা কষ্ট চুষে, তুমি ছিনিয়ে নাও সিঁথির সিঁদুর -
অসভ্যতা আজ চারিত্রিক বিরাজিত চোখ,
হে অসভ্যতা নিবের খোঁচাতেই তোমার মরণ
দেখি আমার নিগূঢ় চোখের রেটিনোব্লাস্টমায় -
নিবই তোর মৃত্যু বাণ -
এ পথের পথিক বেশে রজনী পুড়িয়ে আমার
বিশেষায়িত আগমন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।