কিংকর্তব্যবিমূঢ়
- রুদ্র রহমান ২৯-০৩-২০২৪

মনের ফাংশনে দখিনা বাতাসের
উপকেন্দ্রিক সমীকরণ হোঁচট খায়,
কমপ্লেক্স হৃদযন্ত্রের কাঁটাতারে
ভেসে ওঠে সোডিয়াম ত্বকের
প্রচ্ছদিত আঁখি যুগল -
কুমারী মনের প্লাটফর্মে রচিত
হয় পরবাসী ললনার পাসওয়ার্ড
উপড়ে পরে ফিসপ্লেট রেটিনার
বিনিয়োগকৃত ফসিল হতে -
কেন্দ্র পদ্ধতি পরিবর্তিত পথে
রসায়ন কষে সীমানা সাজায়,
ক্লোরোফিলের আধিপত্য
ছড়িয়ে পড়ে,
উষর হৃদয়ের পরতে পরতে -
রঙিন রংধনুর গোধূলি বিকেল
প্রদীপ্ত হতে থাকে আপনমনে ।
.............................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।