পলাতক ইবাদত
- রুদ্র রহমান ২৯-০৩-২০২৪

পানাহার ছেড়ে -
নেই কোন লাভের ভগ্নাংশ,
উপকেন্দ্রিক পৃষ্ঠায় সকলের
দৃষ্টি গোচরে নিজেকে গুছিয়ে
নেই কোন কালজয়ী পাতার বাহু ।
খাওয়া ছেড়ে কি লাভ হলো?
চোখের তো হিসাব কষতে পারোনি -
অশ্লীল গান, সিনেমা,বাজে কথা শুনে
বা নিজের ভগ্ন মাইকে ডিসপ্লে করে -
পানাহার ছেড়ে লাভ কি বলতে পারো?
নামাজের কোন অস্তিত্ব নেই -
সেই হৃদয়ের কুঠুরির কি লাভ
পানীয় জল ছেড়ে, উপবাস রয়ে?
নেই সুবিধা কোন পলাতক ইবাদতে -
রোজা রেখে -
ছাড়তে হবে সকল পাপের খাতা,
নিজেকে বানাতে হবে মহৎ,
তবেই, না পানাহার ছেড়ে
আমলনামায় রচিত হবে
বরকতের দলিল .......
নইলে, সব বৃথা -
তৃষ্ণার্ত রয়ে, লোক দেখিয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।