জীবনে বোনকেই খুঁজি
- রুদ্র রহমান ২৩-০৪-২০২৪

কতটুকু আমার আয়ু??
বলে দাও ইতিহাস -
আমার চোখে যে মরণ দেখি!
আজই ঝরে গেল ফুটন্ত একটি
গোলাপের হলুদ পাপড়ি -
ছোট্ট সে খুব, দুরন্ত বেজায়
আমার সাথে খেলেছিল দু 'টি
দিন নেশায় -
সে নাকি আজ অতীত!
তার জন্য নাকি ঈদে জামা
কিনতে হবে না -
সে নাকি আর কথা বলবে না,
নির্জীব হয়ে রবে আজীবন -
এ কেমন নিয়তির দৌড়ঝাঁপ,
বুকের গলনাংকে জমেছে কষ্টের
মানচিত্রের অকপট ছবি
আমার বোন হারিয়ে গেছে -
আমি তাকে দেখতে পারবো না
সেই দেখেছিলাম ক 'য়েক মাস আগে,
নিজের বোন নেইতো -
তাই বোন হারানোর কষ্ট আমি
তুখোর বুঝি, কষ্ট চুষি -
তবুও, জীবনে বোনকেই খুঁজি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।