গাঁজার প্রেম
- সীমান্ত মুরাদ ২৯-০৩-২০২৪

ভরা রমজানেও ছেলেটি
গাঁজা খায় ৷
লক্ষ্য বুকটাকে হালকা
করে নেওয়া ৷
কিন্তু নাহ্ বুকের ভিতর
আর হালকা হয় না ৷
গাঁজার আয়ুর্বেদিক
ঘ্রানে ভারী বুক আরো
ভারী হয় ,
উপর্যুপরী মাথাও ভার হয়

ছেলেটি গা এলিয়ে দেয়
পরম শান্তির লোভে
পরিচিত বিছানাতে ৷
কিন্তু চরম পাপ তাকে
টেনে নিয়ে যায় নরকের
খাড়িতে ৷
গুরুদেব আগরবাতির ঘ্রান
এবং নারী কন্ঠের প্রলাপ
বকে বকে যাওয়া কান্নার সুর
পরিবেশকে অসুর সম
শোকাতর করে তোলে ৷
কিছু পরিচিত কাকদেরও
আনাগোনা হয় ৷
কুকুরের চোখেও হতাশা
দেখা যায় , যেমন দেখা
গিয়েছিল ছেলেটার !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।