অনামিকা রাই
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

(উৎস্বর্গ: পরম পূজনীয়া মনিরা বাকী' কে)

অনামিকা অামার মনে স্বপ্ন এঁকেছিল
সে অামার স্বপ্নে বিভোর ছিল।
স্বপ্ন ছিল সমান্তরাল
স্বপ্ন ছিল সকাল-বিকাল
সব সময়ের মতো
অামার বুকে সেও কিছু কষ্ট এঁকেছিল।

সে রাই ছিলগো অনামিকা
রাই ছিলগো চিত্রলেখা
কল্প কথার
গল্প বলার
হার মানা হার গীতে,
বুকের পাজরে
লুটায়ে অধর
রাই হত সে,
কি যায় অাসে
দুঃখ কিসে?
এইতো মোহন অামি তোমার রাই হয়েছি,
এইযে দেখ অামি তোমার মন ছুঁয়েছি।

সে অনামিকা রাই পদ্য পাড়ার মেয়ে
সব অভিমান ঘুচিয়ে দিত
অাকাশে বৃষ্টি চেয়ে,
সে পদ্য পাড়ার মেয়ে
অামার বুকে ঘুমিয়ে থাকে
অামায় কষ্ট দিয়ে।

২১/০৬/২০১৫ ইং
আদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।