দ্বিতীয় সুখ
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আবারও দেখা হল এই দিবসে
মুখখানি ফুটন্ত গোলাপ বেসে,
যেই তুমি হেসেছিলে-
হাত দুটি ধরেছিলে,
বলেছিলে ভালোবাসি একটু হেসে ।
বৈশাখী রঙ্গে রঙ্গে কৃষ্ণচূড়া
তোমার আঁচল তানে প্রেমের বাণী,
চোখে চোখে চাওয়া-পাওয়া
আরও কিছু নতুনের ভীরু হাতছানি ।
সেই তুমি বেধেছিলে,
প্রেম সুর সেধেছিলে,
কোন আবেসে !
আমার সকল চাওয়া হল অবসান
তবু তোমার নতুন সাঁজে,
আমার পরাণ মাঝে_
ওগো এই কোন আহবান !
আজ এই ফুটন্ত পুষ্পরাজি
দিকপাল হয়ে নাচে মোর হিয়াতে,
ভীরু কিছু চাওয়া নিয়ে আঁখি পল্লবে
নতুনের সুরে সুরে চাই সাঁজাতে ।
জানি তুমি জানবেনা,
এই সুরে ডাকবেনা,
সেই আবেসে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।