চেনা স্মৃতি
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আজও মনে পড়ে আমার
পাড় হয়ে আসা দুরন্ত জীবনের,
সাবলীল শত মুহুর্ত গুলো ।
মেঠো পথের বুক ছিড়ে,
কখনো বা নিশ্চুপ সেই জাম গাছের ডালে ডালে,
সবাই প্রকৃতি হয়ে মিশে থাকতাম ।
মগরা নদীর ধার ঘেষে
কখনো অজানা উদ্দমী বালকের মত,
আবার কখনো ভরা নদীর বুকে
নির্ভীঘ্নে ঝাপটে পড়া ।
আমার সবুজ গাঁয়ের পাতায় পাতায়
কোনো অজানা সুভাষ খুজে বেড়ানো,
একদল ছন্ন ছাড়া বালক ।
আজ প্রাণ থমকে ওঠে,
ডুকরে ওঠে সেই ক্ষণ গুলোকে হারিয়ে ।
সেই ছায়া সু-নিবিড় প্রকৃতি
আজও খুজে বেড়াই ।
সবুজ পাতার সজীব আমন্ত্রণ,
আজও মনের অন্তরালে স্মৃতি হয়ে হানা দেয় ।
আজও দোলাদের বাগানের প্রাণোজ্জল ফুল গুলো,
আমার নীরব ভাবনায় ডেকে ওঠে ।
দিনের পর দিন তবুও যেনো
হারিয়ে যাচ্ছি সেই সাহসী মুহুর্ত গুলো ।
কি যেনো লুপে নিচ্ছে আমায় চিরতরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।