অপেক্ষা
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

অপেক্ষা আমার লাগেনা ভালো
তবু তোমার অপেক্ষায় থাকি,
ক্ষমা করো আমার যতো অপরাধ
ওহে আমার প্রাণ পাখী।

তোমার প্রেমে পাই খুঁজে পৃথিবীর
সকল সাধ,
কেমন করে ভুলে থাকি
তোমার দেওয়া প্রতিটা মধুর রাত।

না হয় কিছু হয়েছে ভুল
করবে না ক্ষমা
দিতে কি হবে ভুলের মাশুল
যাচ্ছে কেটে সেকেন্ড মিনিট
যাচ্ছে কেটে ঘন্টা,
তোমায় ছাড়া চাইনা বাঁচতে আমার অবুঝ মনটা।

কি ভুলে আমায় করেছো
দুষি
ভুল কি আমি একা করেছি
তোমার ছিলোনা কি ভুল বিন্দু?
আসবে না আর ফিরে
আমার কুড়ে ঘরে
যেথায় রেখেছি তোমায় যত্ন
করে,
তোমার দেয়া কিছু স্মৃতি
আমায় রাখে গিরে
তুমি হীনা শূন্য হৃদয়
কাঁদে ক্ষণে ক্ষণে
প্রতি নিঃশ্বাসে পাখী আমার তোমায় মনে পড়ে।

দেখতে আমার ভালো লাগে
তোমার চন্দ্রমুখ,
তোমার হাসিতে পাই খুঁজে
নৃত্য নতুন সুখ।

যদি ফিরে এসো অভিমান ভুলে
ভাসব ভালো তোমায় নতুন করে
অপেক্ষায় আছি আজও
থাকব চিরো দিন


১১/০৬/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।