অনাহুত স্বপ্নের কথা
- শাওন সারথি ২০-০৫-২০২৪

একটি সাম্যবাদী রাষ্ট্রের স্বপ্ন দেখি।
যেখানে সাম্যের স্নিগ্ধতা বিরাজমান
ভূমি থেকে ভূমিতে, আকাশ থেকে আকাশে।
যেখানে একজন পুরুষের সাথে পুরুষের কিংবা
একজন নারীর সাথে নারীর নয়
বরং একজন পুরুষের সাথে নারীর মিলন হয়।
মিলন হয় ভালোবাসায়, গদ্যে আর কবিতায়।
যেখানে একজন পুরুষের ভিতরে মানুষের আর
একজন নারীর ভিতরেও মানুষের বাস থাকে তেমনি
একটা কুকুরের ভিতরেও কুকুরের বাস থাকে।
একটি গণতান্ত্রিক রাষ্ট্রের স্বপ্ন দেখি।
যেখানে ক্ষমতাবান শাসকের হয় সেবক
আর মানুষের ক্রন্দন জলের ধারায় মিশে যায়
আষাঢ়ের প্রথম জল বিশুদ্ধ চিত্তে।
যেখানে সত্য মিথ্যের ফারাক হয় বিশুদ্ধ কবিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।