পরবাসিনী
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

মনের মন্দিরে মম মূর্ত তুমি
উত্তাল উত্তীর্ণ অনড়
কালবোশেখির মতো
কেবলই শোকাহত চিহ্ন অাঁকো
হৃদয়ের ক্রান্তিকালে।

তোমার ছোঁয়া পেলে
হলুদ সবুজ হয়,
হৃদয়ের কাছে নতজানু হয়ে রয়
ক্যাকটাস,
দীর্ঘশ্বাস
বিবর্ণ হয়ে হৃদয়ে ফিরে অাসে
অনন্ত ভালবাসার মতো।

তোমার মেঘ কালো চুলে
অামি অাকাশ হবো,
তোমার অধর ছুয়ে
অসীম অাকাশে ছড়াবো জোছনা,
মেয়ে, তুমি কি জান?
তুমি অনন্যা।

তুমি সর্বহরণ করেছো
স্বপ্ন বপনে,
কারণে, অকারণে,
স্বপ্ন, হৃদয় ওসবের কাছে
তোমার স্মৃতিরা অজর, অক্ষয়,
তুমি অনত অন্তর,
তুমি নিথর
থরথর অপ্সরা,
অাকাশ যেথায় স্বপ্ন রচে
তুমি সেথায় অধরা।

২৪/০৮/২০০৭ইং
বেলাদের বাড়ি,
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।