তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ১৭
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

একটিবার তোমায় ছুঁয়ে দেখার
সুতীব্র সাধ আমার আজন্ম
তোমার শীতল স্পর্শে বরফ হবার
ইচ্ছেটা যেন দুর্বার, দুর্দম্য।

তোমার চোখের গভীরতায় একটিবার
ডুবে যেতে চাই নির্দ্বিধায়
দিবানিশি তোমার নামই জপি,
নিমগ্ন থাকি তোমার সাধনায়।

তোমার দীঘল কালো কেশে নাক ডুবিয়ে
সুঘ্রাণ নিতে চাই একটিবার
বুকের ভেতর যে অশান্ত মনপাখিটা—
পরিতৃপ্ত হোক আমার।

একটিবার তোমার হাতে হাত রাখার
সে কি প্রাণান্তকর বাসনা
একটিবার তোমার অধরে অধর ছুঁইয়ে
শুষে নিতে চাই সমস্ত যন্ত্রণা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।