দু:খ নদীর তীরে….
- কাজী ফাতেমা ছবি ২৫-০৪-২০২৪

একতিল ভালবাসা হলে
দশতিল হয়ে যায় দু:খ
চাইনা এমন ভালবাসা
কষ্টে বিরান যে মোর বক্ষ।

ভালবাসার স্পর্শের মর্ম
সব মানুষ কেনো বুঝেনা?
স্বার্থ ছাড়া আর ভালবাসা
এখন বুঝি কেউ খুঁজেনা।

পবিত্র এ ভালবাসাটুকু
মনে থাকে না যে আর শুদ্ধ
কষ্টের পাহাড় মনে দিয়ে
জীবন চলার পথ রুদ্ধ।

দীর্ঘশ্বাসটা বুক শোকেসে
সাজিয়ে রাখি কষ্টের গুচ্ছ
ভালবাসা, আলো আশা ছাড়া
জীবন হয়ে রয় যে তুচ্ছ।

মানুষ নিষ্ঠুর স্বার্থপর
শুধু হয়ে রয় টাকা ভক্ত
টাকার সাথে ঘর বসতি
মনটা তাদের খুব শক্ত।

ভাল লাগে না আর যে কিছু
গলা অবধি স্বাদটা তিক্ত
মন ঘর একা সুনসান
চারপাশ ভরা থাকে রিক্ত।

চোখ থাকতে অন্ধ মানুষ
বুঝে না বুঝার করে ভান
মানুষকে ঠকিয়ে মানুষ
গলায় ধরে সুখের গান।

ভালবাসা সকল হারালো
অভিনয় ন্যাকামীর ভীড়ে
একলা আমি ভাবছি বসে
দু:খ নদীর বালুর তীরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।