খণ্ড কাব্য.........(৮)
- কাজী ফাতেমা ছবি ২৬-০৪-২০২৪

১।
ন্যায়ের পথে অটল থেকে
শুদ্ধতায় সাজাও জীবন
রুখে দাঁড়াও দূনীতি সব
শুদ্ধতায় ভরো ভূবন।
(13 November at 17:41)

২।

সন্ধ্যা নেমে এলো দু’চোখে
উৎকণ্ঠা হানা দেয় বুকে
বেলা শেষে হিসাব যায় চুকে

শেষ……….. সব শেষ একদিন ইস্রাফিল
দিলরে বুঝি শিঙ্গা ফুঁকে।
(12 November at 17:30)

৩।
সময় কেন দৌঁড়ায়
সে খরগোস নাকি ঘোড়া
দৌঁড়ায়ে জীবন পার
হয় নারে তবু বুড়া।

পিছন পিছন দৌঁড়ে
নিজে-ই হলাম বুড়ি
ক্লান্তহীন দেহে সুখ-
দু:খে তার পিছে দৌঁড়ি।
(19 November at 13:08)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।