হাইকু-(৯১-১০০)
- কাজী ফাতেমা ছবি - হাইকু(৯১-১০০) ২৭-০৪-২০২৪

18 May at 23:29 ·
হাইকু(৯১-১০০)
৯১।
চাপাবাজিতে
যারা দক্ষ জিতে তো
কারসাজিতে।

৯২।
মুখের ভাষা
মধুর না হলে যে
সে সর্বনাশা।

৯৩।
মেজাজে বদ
হলে পরে সে, করে
বন্ধুত্ব বধ।

৯৪।
মুখেতে যার
হাসি ঝরে না তার
ধারিনা ধার।

৯৫।
বন্ধু দাঁড়াও
বন্ধুত্বের বন্ধনে
হাত বাড়াও।

৯৬।
ঘুমাও কেনো
ঘুম ছাড়া কিছুই
নেইতো যেনো।

৯৭।
পয়সা টাকা
কম, বেশিও নয়
জীবন ফাঁকা।

৯৮।
নেই উচ্ছ্বাস
কিভাবে থাকে তারা
হয়ে উদাস।

৯৯।
যেভাবে থাকি
হাসি আনন্দে মনে
স্বপ্ন যে আঁকি।

১০০।
হয়ে সাইকু
লিখে ফেলি একশ
ছোট হাইকু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।