যন্ত্রণার শেষ কোথায়!!
- কাজী ফাতেমা ছবি ২৩-০৪-২০২৪

জীবনের গুরুত্বপূর্ণ মুহুর্তগুলো
কাটিয়েছি একা, নিসঙ্গতায়
হিম ঠান্ডায় বারান্দার গ্রীল ধরে দাঁড়িয়ে
ল্যাম্পপোষ্টের আলোয় কীট পতঙ্গের খেলা দেখেছি রাতভর।

কুয়াশায় ঢাকা রাস্তায়, নেড়ি কুকুরেরা ঘুরে বেড়ায়,
বিনিময় করে নিজেদের মধ্যে ভালবাসা।
কখনো নিশ্চুপ তারাহীন আকাশে তাকিয়ে নির্নিমিষ,
অশ্রু ঝরেছে, শুকিয়েছে একা একাই
আবার ঝরেছে, মুছে ফেলিনি কভু দু:খের অশ্রুগুলো..
অশ্রু তো মুছা যায়! তাই না!
মুছব কি করে অন্তরের চুয়ে পড়া ক্ষতগুলো?

এক দিন নয়, নয় দুই দিন
হাজার হাজার দিন কেটেছে আমার একা;
তুমি ছিলে বেঘোর ঘুমে অথবা
স্বজনদের সাথে গল্পে মত্ত;
আমাকে নিয়ে তখনো ভাবনি,
আজো নিরুত্তাপ তোমার ভালবাসা,
আমিও মানুষ,
অস্তিত্ব জানান দেয়নি তোমার বিবেককে।
ঘুণে খাওয়ার যন্ত্রণার শেষ কোথায়!
সময়ের স্রোতে ভাসতে ভাসতে ক্লান্ত হয়ে পড়েছি;
মুক্তি দাও নিসঙ্গতা তুমি আমায়;
নিশ্চিন্তে ঘুমাব রাতভর আমার একা পৃথিবীতে।
(4 January 2014)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।