বৃষ্টিরে বৃষ্টি……..
- কাজী ফাতেমা ছবি ২৯-০৩-২০২৪

বৃষ্টি ঝরছে একা একা আঁধারে
জোনাকগুলো জ্বলছে বনে বাঁদারে

টিপ টিপ ঝিরঝিরিয়ে ঝরছে তো ঝরছে
পাতাগুলো হেলেদুলে দুল দোলছে।

কভু….
ঝর ঝরিয়ে ঝরছেরে টিনের চালে
ঝুমঝুমিয়ে গুন গুন তালে তালে।

টুপটুপ পাতা থেকে জল ঝরে পড়ছে
যেনো পাতারা চুপি চুপি কাঁদছে।

এমন দিনে হিম হিম সুখের আবেশে
কেউ নেই এখানে বসে যে গা ঘেষে।

সন্ধ্যাতেই হয়ে গেলো যে রাত দুপুর
বৃষ্টিরা মিষ্টি রুনঝুন বাজায় নুপুর।

আয় ঘুম নেমে আয়রে আঁধারী রাতের
রবির সোনা ঝিলিক, উঠবে প্রভাতের।
15 October 2013

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

MOTALEB
১০-০৯-২০১৬ ২১:১৮ মিঃ

ছন্দ দিয়ে লিখেছো প্রায় । আর বিশেষ ভাললাগা হল গা ঘেষে ।

MOTALEB
১০-০৯-২০১৬ ২১:১৮ মিঃ

চন্দ দিয়ে লিখেছো প্রায় । আর বিশেষ ভাললাগা হল গা ঘেষে ।