♥♥♥ময়নাপাখি ♥♥♥
- মোঃ আয়নাল হক - কবিতা ১৯-০৪-২০২৪

♥♥♥♥ময়নাপাখি কবিতা♥♥♥♥
স্বামী স্ত্রী হয় রওয়ানা পাখীটিকে নিয়ে
গেল ষ্টেশন ঘরে মেদনদী পুরে কাসেম আলী মিঞা
ফাস্টক্লাশে করিল টিকিট নোট ভাঙাইয়া
দুইজন চলে গেল রাত বাজিল বারটা তখন
রামনগরের ষ্টেশনে নামিল দুইজন
যায় নদীর তীরে পানসী ঘাটে নৌকা একখানা
নৌকার উপর বসে আছে মাঝি দুইজনা
মাঝি দস্য সদ্দার সেই দুরাচার মতিজানকে দেখে
রুপেতে মোহিত হয়ে কাশেমকে কয় ডেকে
আপনি যাবেন কোথায় রাত বারোটায় দেখে নদী তটে
কাশেম বলে যাব আমরা রঘুনাথপুর ঘাটে
ভাড়া চুক্রি হইল টাকা ষোল করিল গমন
নৌকায় উঠে কাশেম আলী করিল শয়ন
সঙে মতিজান নিন্দ্রা যান জেগে নাহিরয়
মাইল পাঁচেক দুরে গিয়া পাছার মাঝি কয়
শুন খালেক ভাই আজ যাহা পাই সোনা রুপা টাকা
ভাগাভাগি না করিব নিয়া যাইবএকা
আমি ভাগ লইব না কাঁচা সোনা মত বিবির মুখ
একে নিয়ে ঘরে গিয়ে করব মহাসুখ
ইহা যক্রি করি তাড়াতাড়ি মাঝি দুইজন
ঘুমের ঘোরে কাশেমের কিরল বন্ধন
বান্ধে হস্তপদ মনের মত মজবুত করিয়া
নিদ্রা ভেঙে কাশেম আলী উঠিল কাঁন্দিয়া
দেখে দুইজনে নিচ্ছে টেনে নৌকার আগায়
কাশেম বলে ওমাঝি ভাই ধরি তোমার পায়
আমায় দিওনা ফেলে গহীন জলে প্রাণে মরবো ভাই
৮/৭/০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।