বিং ব্যাং অপদ্য
- দন্তস্য সিফাত ২৯-০৩-২০২৪

শিয়া ও আমি সুন্নিও আমি
আমি ই ব্রাহ্মণ, শূদ্রও আমি......
আমিই বৃক্ষ নদী ও আমি,
আমি মেঘ আমিই মরুভূমি......
ইফতারে আমি, সেহরিতেও আমি,
ঈদে আমি যুদ্ধেও আমি......
ঘামে আমি কামেও আমি
উত্তর-দক্ষিণ সব মেরু আমি,
সওয়াবে আমি, আমিই পাপে
প্রার্থনায়ও আমি, আমিই অভিশাপে......
দেহে আমি রুহতেও আমি
আমি পাপী, আমি বেহেশতে......
কাছে আমি দূরেও আমি
আমি মন্দিরে
গির্জা প্যাগোডা মসজিদেও আমি
আমিই বাহার-অন্দরে......
আমি ই মানুষ আমি প্রাণী
আমি জীব-জড়, আমি দৈব বাণী......
আমি নিঃশব্দে, আমিই চিৎকারে
আমি খরা-অন্ধকার আমি শিঙ্গার ফুঁৎকারে.........
আমি শান্তি, আমিই ধ্বংস
আমি স্থিরচিত্র, আমিই আদি হিংস্র......
আমি বুদ্ধ আমিই শয়তান
আমি নিরাকার আমিই আকার......
চেতনা আমি, আমি বিশ্বাস
আমি ক্যান্সার, আমি শেষ নিঃশ্বাস......
আমি চিন্তা, আমি ঘুম
আমি অশ্রাব্য, আমিই সেই কাব্য......
আমি ঘুড়ি আমি রিকশা
আমি অশান্তি আমি লিপ্সা......
আমি এসি আমিই বস্তি
আমি খ্যাত আমিই গাল-খিস্তি......
আমি জীবিত আমিই মৃত
আমি অমর, আমি জাগ্রত......
আমি মরহুম, আমিই স্বর্গীয়
আমি রেস্ট ইন পিস
আমিই সপ্তইন্দ্রিয়.........
আমি পাতাল আমি লঙ্কাকান্ড
আমি আকাশ আমিই বিশ্বব্রহ্মাণ্ড.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।