পদ্যের মন খারাপ,মন খারাপের পদ্য !
- দন্তস্য সিফাত ২৪-০৪-২০২৪

মন খারাপের কারণ লাগে না, টিপ টিপ করে ছাদে বৃষ্টি পড়লে বোঝা যায় না, তারপর সারাছাদ পানিতে ভরে পাইপ বেয়ে উপচে পড়লে দেখা যায় পানির মত একটু একটু করে কত মন খারাপ জমা হয়েছে।
এই দেশে ঋতু ৬ টা হলেও মনের ক্ষেত্রে ঋতু একটাই 'বর্ষা' !!
সকাল বেলায় রুটি ডাল ভাজায় লবণ বেশি হলে মন খারাপ লাগে, দুপুরে খিচুড়ির সাথে আচার না থাকলে মন খারাপ লাগে। বিকালে ফাস্টফুডের সামনে ভিড় দেখলে খারাপ লাগে, পার্কের বেঞ্চ ভেজা থাকলেও মন খারাপ লাগে।
ভেজা সন্ধ্যায় কাকের উড়াউড়ি দেখলেও খারাপ লাগে, নিওন আলো ফট করে জ্বলে উঠলে আকাশ দেখতে খারাপ লাগে, রাস্তা কাঁপিয়ে ট্রেন গেলেও খারাপ লাগে।।
প্রিয় জিনিসগুলা হঠাত করেই মন খারাপের কারণ হলে ট্রেনের পিছু পিছু দীর্ঘশ্বাসের রেস শুরু হয়।
জানি না কোথায় গিয়ে থামবে ট্রেন, হয়ত সেই শেষ স্টেশনে বর্ষাকাল চলছে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।