ভালোবাসা, তুমি এলে
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪


ভালোবাসা, তুমি এলে,
খাবো না আর যখন তখন ক্রাশ
থিতু হবো তোমাতে;
মাথা পেতে নেবো সকল সর্বনাশ।


ভালোবাসা, তুমি এলে,
পূর্ণিমা রাতে করবো জোছনা বিলাস
সবুজ মাঠ হবে বিছানা
আর ছাদ হবে তারায় ঢাকা আকাশ।


ভালোবাসা, তুমি এলে,
ভিজে যাবো বর্ষার ঝুম বৃষ্টিতে
আবারো উঠবো মেতে
নব অনুরাগের রাগিণী সৃষ্টিতে।


ভালোবাসা, তুমি এলে,
সাঁতরে পাড়ি দিবো সাত সমুদ্দুর
খুঁজে নেবো নতুন ঠিকানা,
সূর্যি যেথায় ছড়াবে প্রেমের রোদ্দুর।


ভালোবাসা, তুমি এলে,
রাখবো না চোখ আর কারো চোখে
স্থির দৃষ্টি শুধু তোমাতে;
লাবণ্য গিলে খাবো প্রতি ঢোকে।


ভালোবাসা, তুমি এলে,
খেলার চ্যানেল ছেড়ে দেবো সহসা;
"স্টার স্পোর্টস" পাল্টে গিয়ে
হয়ে যাবে "প্লাস" কিংবা "জলসা"।


ভালোবাসা, তুমি এলে,
বদলে নেবো নিজেকে মনের মত
মেঘের ভেলায় ভাসিয়ে দেবো
বদলে যাবার কষ্ট শত।


ভালোবাসা, তুমি এলে,
ঘুচে যাবে মনের সকল কালিমা
প্রতিটি ভোরের মতোন
পবিত্রতায় জাগরূক মনের গরিমা।


ভালোবাসা, তুমি এলে,
বদলে ফেলবো সব বাউন্ডুলেপনা
মনযোগী হবো গার্হস্থ্য কাজে;
নিখুঁত সংসারী হবো ষোলোআনা।

১০
ভালোবাসা, তুমি এলে,
কী যে হবে, পাই না ভেবে ভেবে
আর যদি না-ই এলে জীবনে,
একটা জীবন অকালেই নষ্ট হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।