রাণী
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

তারে যতই ডাকি আমি
সে থাকে কোন সবুজ বনের ছায়ায়,
মিশে কোন ঘন মেঘের মায়ায়,
কেন সে বুঝেও মোরে
রাখে এমন নিঠুর মিলন আশায় ।
আমি যতই তারে খুজে খুজে
কাটাই আমার বেলা,
ততই কেন কাঁদায় আমায়
করে আমায় হেলা ।
ঐ ঘন কোন সবুজ বনে
দেখি তারে মোহন ক্ষণে,
বোঝে না সে আমার ব্যাথা_
তবে সে মেতেছে কোন খেলায় !
এই গোধূলীর রাঙ্গা নূপুর
নিচ্ছে কেড়ে সন্ধ্যের সুর,
ওগো লুকোচুরি আর কত আর
দাও দেখা এই শেষ বেলায় ।
পাবেনা গো যা চেয়েছো
ঐ ঘন কালো মেঘ,
নাই কোন সুখ শ্যামল-সাধন
বক্ষহীন আবেগে ।
আজ শেষ বারেতে আস আবার
শূন্য ক্ষণিকালয়ে,
বরণ করিবো তোমার ধরনী
সাঁজাবো আপন নিলয়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।